চারিত্রিক সনদপত্র PDF ডাউনলোড ফাইল

  • আপডেটের সময় : শুক্রবার, ১০ মে, ২০১৯
  • ৪১৩৬৭ বার দেখা হয়েছে ।
চারিত্রিক-সনদপত্র-chakrikujun.com

চারিত্রিক সনদপত্র

নিচের পুরো পোষ্টটির সাহায্যে চারিত্রিক সনদপত্র সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে , ধৈর্য সহকারে পুরো পোষ্টটি পড়ুন । 

 

১. চারিত্রিক সনদপত্র কি ?

২. সনদপত্রটি কেন ব্যবহার করা হয় ?

৩. সনদপত্রটি কার কাছ থেকে নিতে হয় ?

৪. সনদপত্রটি পূরনের নিয়ম ?

৫. কোথা থেকে ডাউনলোড করবেন ?

 

 

 চারিত্রিক সনদপত্র এবং প্রশংসাপত্র একই অর্থ বহন করে, কেননা দুটিই চরিত্রের উপর লেখা সনদ । চারিত্রিক সনদপত্র প্রদান করে থাকেন ইউনিয়ন চেয়ারম্যান আর প্রশংসাপত্র প্রদান করা হয়ে থাকে স্কুল / কলেজ কর্তৃক ।

 

সরকারি চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে চারিত্রিক সনদপত্রের প্রয়োজন পড়ে । চারিত্রিক সনদপত্রটি যেহেতু চরিত্রের উপরে লিখে দেয়া হয় সেহেতু সেটি আপনার এলাকার স্থানীয় চেয়ারম্যান, কাউন্সিলরসহ গেজেটেড অফিসার আপনাকে প্রদান করবেন ।

 

বর্তমান সময়ে অনেক ক্ষেত্রে দেখা যায় চারিত্রিক সনদপত্র নিতে গিয়ে শতাধিক টাকা সম্মানি প্রদান করতে হয় । যারা সম্মানি দেন, শুধু তারাই সনদ পান । আর যারা দেন না তারা সনদ পান না । বলতে গেলে দেখা যায় টাকার বিনিময়ে বর্তমান সময়ে সনদপত্র নিতে হয় । বর্তমান এই সময়টিতে বিভিন্ন চাকরির জন্য এই সনদপত্র প্রদান করতে হয় । তাই কিছু অসাধু চক্র এই সুযোগটিকে কাজে লাগিয়ে চারিত্রিক সনদপত্রের জন্য ব্যবসা শুরু করে দিয়েছে । এই চক্রটি সনদপত্র দেওয়ার পাশাপাশি টাকার বিনিময়ে কাগজপত্র সত্যায়ন ও করে থাকে ।

 

চারিত্রিক সনদপত্র লেখার নিয়ম : সনদপত্রটি সাধারনত নিম্নেলিখিত নিয়মে লেখা হয়ে থাকে, যেমন;

এই মর্মে প্রত্যয়ন করা যাইতেছে যে, মো: রাসেল মিয়া, পিতাঃ মো: সামছু মিয়া, মাতাঃ সেলিনা আক্তার, গ্রাম/মহল্লাঃ রসিদপুর, ডাকঘরঃ শায়েস্তাগঞ্জ, কোড নংঃ ৩৩০১, থানাঃ হবিগঞ্জ সদর, জেলাঃ হবিগঞ্জ । আমার নিকট সে ব্যক্তিগত ভাবে পরিচিত । আমার জানামতে সে রাষ্ট্র বা সমাজ বিরোধী কোনো কর্মকান্ডে জড়িত নয় । তাহার স্বভাব ও চরিত্র ভাল, আমি তাহার সর্বাঙ্গীন উন্নতি ও মঙ্গল কামনা করি ।

তারিখ:………………….

 

আপনাদের সুবিধার্তে চারিত্রিক সনদপত্রের একটি কপি আমাদের ওয়েবসাইটে দিয়ে দেয়া হয়েছে । সেটি ডাউনলোড করে আপনার প্রয়োজন অনুযায়ী এডিট করতে পারবেন, আশা করি সেটি আপনাদের কাজে আসবে ।

নিচে দেয়া চাকরি সংক্রান্ত যেকোনো ফরম খুব সহজে পেতে চাইলে মেনু বার থেকে আপনি আপনার পছন্দমতো ফরম ডাউনলোড করে নিতে পারবেন ।
চারিত্রিক সনদ অভিভাবক বার্ষিক আয়ের সনদপত্র
অভিভাবক সম্মতিপত্র অবিবাহিত সনদ পত্র
ওয়ারেশ সনদ বেকারত্ব সনদ
স্থায়ী বাসিন্দা সনদ ইপিআই কর্মীর প্রত্যয়ন পত্র
ভূমিহীন প্রত্যয়ন চালান ফরম
বাংলা বায়ো ডাটার ফরম ইংলিশ বায়োডাটার ফরম
নতুন পাসপোর্ট ফরম পাসপোর্ট রি-ইস্যু ফরম
জন্ম নিবন্ধন ফরম আইডি কার্ড সংশোধন ফরম

বার্ষিক আয়ের সনদপত্র-annual-income-certificates

“ এতক্ষন ধৈর্য্য ধরে পুরো পোষ্টটি পরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । আশা করি চারিত্রিক সনদপত্র নিয়ে আপনাদের মনে আর কোনো সংশয় থাকবে না তার পর ও যদি কোনো বিষয় জানার ইচ্ছা থাকে তাহলে সেটি নিচের মন্তব্য করুন বক্সে জানিয়ে দিন, যত দ্রুত সম্ভব আমরা আপনার প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব । ”


 

 




Please Share This Post in Your Social Media

More News Of This Category